মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

সম্পূর্ণভাবে’ ব্যবহারের অযোগ্য সিরিয়ার আলেপ্পো বিমানবন্দর

আন্তর্জাতিক ডেস্ক
  • সর্বশেষ আপডেট : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭১ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

‘সম্পূর্ণভাবে’ ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের আন্তর্জাতিক বিমানবন্দর। গতকাল মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) এক সপ্তাহের মধ্যে সেখানে দ্বিতীয় দফায় ইসরায়েলি সেনাদের হামলার ফলে বিমানবন্দরটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার স্থানীয় সময় রাত সোয়া ৮টার দিকে ইসরায়েল ভূমধ্যসাগর থেকে আলেপ্পোর আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে বিমানবন্দরের রানওয়ে ধ্বংস হয়ে ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে।

আরো বলা হয়েছে, সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে সক্ষম হয়েছে। সিরিয়ার বেসরকারি বিমান সংস্থা চ্যাম উইংস ঘোষণা করেছে যে, আলেপ্পো বিমানবন্দরে থাকা তাদের সমস্ত ফ্লাইট রাজধানী দামেস্কের বিমানবন্দরে নিয়ে আসবে।

এর আগে গত বুধবার (৩১ আগস্ট) ইসরায়েল আলেপ্পো বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে সেখানে কিছু সম্পদের ক্ষয়ক্ষতি হয় তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে গত ১০ জুন রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরায়েল হামলা চালায়। ওই হামলায় বিমানবন্দর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং দুই সপ্তাহ বিমানবন্দরটি ব্যবহার করা থেকে বিরত থাকতে হয়েছিল।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD