বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

পঞ্চগড়ে নৌকাডুবি, নিখোঁজদের মরদেহ মিলছে ৯০ কি.মি. দূরে

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৪ বার পড়া হয়েছে /

পঞ্চগড়ে করতোয়ায় নৌকাডুবির ঘটনায় এখনো নিখোঁজদের উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) ঘটনাস্থল থেকে ৯০ কিলোমিটার দূরে মরদেহ ভেসে উঠার ও উদ্ধারের খবর পাওয়া গেছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় বিকেল ৩টার দিকে এ নৌকাডুবির ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সনাতন ধর্মাবলম্বীদের উৎসব মহালয়াকে কেন্দ্র করে পার্শ্ববর্তী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে পূজার আয়োজন করা হয়। সেখানে অংশ নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে পূণ্যার্থীরা বদেশ্বরী মন্দির যাওয়ার জন্য মাড়েয়ার আউলিয়া ঘাট হয়ে ড্রেজারচালিত ওই নৌকায় চড়েন। পূজার কারণে অন্যান্য দিনের তুলনায় যাত্রীদের চাপ মারাত্মক বেশি ছিলো।

তারা আরো জানান, ধারণক্ষমতার চেয়ে কয়েকগুণ অতিরিক্ত যাত্রী বহনের কারণেই নৌকাটি মাঝ নদীতে পৌঁছানোর পরই ডুবে যায়।

অন্যদিকে গত তিন দিনের ভারী বর্ষণের কারণে নদীতে পানির মাত্রা ছিলো স্বাভাবিকের তুলনায় বেশি। এ কারণে নৌকাডুবির পর অনেক যাত্রী সাঁতারে নদীর তীরে পৌঁছাতে পারেননি।

এ দুর্ঘটনায় গতকাল রাতেই ১৮ জনের মরদেহ ঘটনাস্থলের আশপাশ থেকে উদ্ধার করেন উদ্ধারকারী দল। তবে অধিকাংশ মরদেহের এখনো সন্ধান মেলেনি।

আজ সোমবার নিখোঁজদের মধ্য থেকে ভোরে করতোয়া সেতুর দক্ষিণ-পশ্চিম দিকে দুইজনের এবং শিবের হাটে একজনের মরদেহ উদ্ধার করা হয়।এদিকে দেবীগঞ্জ থানা সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে দিনাজপুরের বীরগঞ্জ থেকে একজন, খানসামা থেকে চারজন ও সদর থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজদের উদ্ধার করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উদ্ধারকাজ অব্যাহত রেখেছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায় জানান, সোমবার সকাল পর্যন্ত জেলা প্রশাসনের জরুরি তথ্যকেন্দ্রে ৬০ জন নিখোঁজ ব্যক্তির তথ্য নিবন্ধন করেছেন তাদের আত্মীয়রা। আমাদের উদ্ধার কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD