রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

পূজায় কেমন সাজে নজর কাড়বেন?

ডেস্ক রিপোর্ট
  • সর্বশেষ আপডেট : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ১৩০ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

সনাতন ধর্মাবলম্বীদের উৎসব দুর্গাপূজার আয়োজন ইতোমধ্যে শুরু হয়েছে। দীর্ঘ একটি বছর পরে নানা আয়োজন করতে যাচ্ছেন। বাড়ির চারপাশে ঢাকের বাদ্যিসহ উৎসবমুখর পরিবেশ। গত দু’বছর মহামারি করোনার কারণে পূর্ণভাবে আনন্দ করা হয়নি। তবে এবার কোনো বাধা কিংবা নিয়ম না থাকায় পোশাকের সাজগোজ ও আয়োজনে কমতি নেই কারো।

সাধারণত যেকোনো উৎসবে পোশাক নিয়ে পরিকল্পনা থাকে সবার। পূজায় ঠাকুর দেখতে যাওয়ারও পরিকল্পনা থাকে। এ সময় সবাই স্বাচ্ছন্দ্যের পোশাক পরতে চান। এক্ষেত্রে সুতির শর্ট ড্রেস ও স্নিকার্স দুর্দান্ত মানায়। তবে দিনে খুব বেশি সাজগোজ না করা ভালো। কিন্তু মানানসই সাজগোজ তো থাকতে হবে।

মেকআপে অভ্যস্ত না হলেও পূজায় অনেকে হালকা মেকআপ করে থাকেন। ফটোশুটের ব্যাপার থাকে। এক্ষেত্রে প্রাইমার ব্যবহার করা যেতে পারে। যদি হালকা মেকআপও করেন তাহলে তা টিকিয়ে রাখার জন্য প্রাইমার লাগাতেই হবে। আবার ত্বকের রঙের সঙ্গে মানানসই ফাউন্ডেশন, কম্প্যাক ব্যবহার করুন।

এছাড়া হালকা শেডের আইশ্যাডো, কাজল নিন; লাইনার না পরলেও চলবে। সামান্য পরিমাণে হাইলাইটার ও ব্লাশ, ন্যুড শেডের লিপস্টিক। হ্যা, বাইরে বের হওয়ার সময় মাথার চুল ভুল করেও খোলা রাখবেন না। খুব ইচ্ছে হলে টপ বান করে নিতে পারেন।

দিন গড়িয়ে বিকেলের দিকে সূর্য হেলে পড়বে। এ সময় শাড়ি পরতে পারেন। তা না হলে কুর্তি ও সঙ্গে মানানসই পেনসিল প্যান্ট ও ওড়নাতে নজর কাড়তে পারেন। রাতের সাজে ইচ্ছে হলে একটু বেশিই মেকআপ নিতে পারেন। তবে চোখের সাজে ধৈর্য ধরে মেকআপ করতে হবে। দেখবেন আপনার স্মোকি আই লুকেই অবাক সবাই। খেয়াল রাখতে হবে, আই মেকআপ চড়া হলে লিপস্টিকের রং খুবই সতর্কতার সঙ্গে নির্বাচন করতে হবে। কেননা, চোখের সাজ ও লিপস্টিকের রঙ বেশি চড়া হলে কিন্তু খারাপ দেখাবে। আর এই হালকা সাজেই নিজেকে আকর্ষণীয় করে তুলেন পূজার উৎসবে।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD