বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

ভারতীয় সিরিয়াল ছেড়ে কোরিয়ান ড্রামায় ঝুকছেন নতুন প্রজন্ম

সন্ধি, বিনোদন ডেস্ক
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৮৪ বার পড়া হয়েছে /

ভারতীয় সিরিয়ালের যূগ প্রায় শেষ। অতীতে সন্ধ্যা হলেই বাড়ির মেয়েরা বসে পড়তেন এসব সিরিয়াল দেখতে। এতে পারিবারিক, সামাজিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন অনেকেই। বিশেষজ্ঞরাও পরামর্শ দিয়েছেন ভারতীয় এসব সিরিয়াল না দেখার জন্য।

তাই বলে কি বিনোদন থেমে থাকতে পারে? একদমই নয়। তাই বিনোদন জগতে নতুন মাত্রায় যোগ হয়েছে দক্ষিণ কোরিয়ান সব ড্রামা। যা বর্তমানে নতুন প্রজন্মের কাছে কে-ড্রামা নামে পরিচিত।

যুগের সাথে তাল মিলিয়ে উঠতি বয়সের তরুণ-তরুনী থেকে শুরু করে মধ্যবয়স্করাও অনুপ্রবেশ করছেন এই কোরিয়ান ড্রামার জগতে।

বিভিন্ন ওয়েব সাইট, ওটিটি প্লাটফর্ম, মোবাইল এ্যাপে খুব সহজেই আপনি উপভোগ করতে পারবেন কে-ড্রামা।

কোরিয়ান ভাষা অনেক দূর্বোধ্য হওয়ায় ইংরেজি সাবটাইটেলের মাধ্যমে কে-ড্রামা প্রেমীরা ড্রামা দেখলেও বর্তমানে বেশ কিছু ওটিটি প্লাটফর্মে দেশীয় অভিনেতা-অভিনেত্রীদের মাধ্যমে বাংলা ভাষায় ডাবিং করা হচ্ছে কে-ড্রামা।

কিছুদিন আগে বর্তমানের আলোচিত অভিনেত্রী ফারিণ ও অভিনেতা সজল ‘লিজেন্ড অব দা ব্লু সি’ নামক বিখ্যাত একটি কোরিয়ান ড্রামার প্রধান চরিত্রের বাংলা ডাবিং করেন বলে জানা যায়।

সুদর্শন অভিনেতা-অভিনেত্রী, অসাধারণ অভিনয়, অনবদ্য গল্প লেখনী, প্রতিভাধর পরিচালকের কঠোর পরিশ্রমে সবগুলো ড্রামাই সফল ভাবে দর্শকদের মন ছুয়ে দিতে সার্থক হয়। কেড্রামা প্রেমীদের মতে কোরিয়ান সবগুলো ড্রামাই সেরা। তবে সেরাদেরও যে সেরা রয়েছে তা আমাদের সকলেরই জানা।

তাই আজ আমরা জানব সর্বকালের ৫ টি সেরা কোরিয়ান ড্রামা সম্পর্কে

 

Crush Landing On You

দক্ষিণ কোরিয়ার স্বনামধন্য ধনী পরিবারের মেয়ে ইয়ন যে তীব্র বাতাসের কারণে একটি দুর্ঘটনায় পড়ে উত্তর কোরিয়ায় অবৈধভাবে ল্যান্ডিং করে ফেলেন।দুর্ঘটনাস্থলে উত্তর কোরিয়ার অভিজাত সেনাবাহিনীর কর্মকর্তা রিঙ্কু এর সাথে তার দেখা হয়। যে মেয়েটিকে দক্ষিণ কোরিয়ায় ফিরে আসতে সহায়তা করতে আশ্বস্ত করে।সময়ের সাথে সাথে নানান প্রতিকূলতার মাঝেও অনেক মজার মজার ঘটনার সম্মুখীন হয়ে তারা কিভাবে নিজ দেশের মধ্যে কিভাবে একে অন্যকে ভালোবেসে ফেলেন তা উপভোগ করতে পারবেন কোরিয়ান রাজকন্যা খ্যাত সানি এসইন অভিনীত ১৬ পর্বের এই চমৎকার রোমান্টিক ড্রামা তে।যেমন গল্পের গুনুন ঠিক তেমনি দারুন অভিনয় আপনি যদি রোমান্টিক কমিটির ভক্ত হয়ে থাকেন তাহলে আমি বলব এখনই দেখতে বসুন।

Vagabond

দারুন একশন এবং অবিশ্বাস্য টুইসডে ভরপুর ড্রামা ভেগাবন্ড যা দেখতে বসলে আপনি নড়েচড়ে বসতেও ভুলে যাবেন। একটি রহস্যময় বিমান দুর্ঘটনায় ভাগ্নের মৃত্যুর বিচার পাওয়ার জন্য।কিভাবে অতি সাধারন একজন এতিম যুবক মৃত্যুর নিকট পরিস্থিতির মোকাবেলা করে একজন দুর্ধর্ষ কিলার হয়ে ওঠে, ন্যাশনাল ইন্টেলিজেন্ট সার্ভিসের লাখো এজেন্ট কে সাথে নিয়ে একে একে সত্য উদঘাটন করার অসাধারণ কাহিনীটি বিভিন্ন মন নিয়ে কিভাবে এগোতে থাকে।তা এই ১৬ পর্বের ড্রামা টিতে দেখে আপনি মুগ্ধ হবেন এটুকু গ্যারান্টি দিয়ে বলতে পারি!

Legend of the blue sea

কখনো কি ভেবে দেখেছেন? নীল সমুদ্রের মৎস্যকন্যা ডাঙায় উঠে এসে এক সুন্দর যুবকের সাথে দিব্যি প্রেম করে বেড়াচ্ছে। হ্যাঁ দর্শক এমন একটি ড্রামা এর সন্ধান দিচ্ছি, যেখানে অভিনয় করেছে দুজন কোরিয়ান সুপারস্টার।গ্লোবাল এক্টর উপাধি পাওয়া লি মিন হো এবং যারা নিয়মিত কোরিয়ান মুভি দেখে থাকেন তাদের খুবই পরিচিত মুখ সুদক্ষ অভিনেত্রী জুন জি ওন তাহলে বুঝতে পারছেন কেমন চমক থাকছে?সম্প্রচারের সময় অন্যসব ড্রামাকে উড়িয়ে দিয়ে টপ পজিশন ধরে রেখেছে ২০ পর্বের এই মিষ্টি ড্রামা টি।

Signal

ধরে নিন হঠাৎ আপনি একটি মোবাইল ফোন খুঁজে পেয়েছেন যার সাহায্যে ৭০ দশকের মানুষের সঙ্গে , যোগাযোগ করতে পারছেন কি অবাক হওয়ার মত ব্যাপার না?ঠিক এমনই ক্রাইম ট্রাবল নিয়ে নির্মিত ২০ পর্বের ড্রামা সিগনাল।একটি বিশেষ walkie-talkie মাধ্যমে এক পুলিশ অফিসার আশির দশকের একজন গোয়েন্দা অফিসারের সাহায্য নিয়ে সমাধান করতে থাকে ৩ দশক ধরে জমে থাকা, অমীমাংসিত সব মার্ডার কেস গুলি।ক্রাইম থ্রিলার প্রেমীদের জন্য মাস্ট ওয়াচ একটি ড্রামা এটি, তবে এখানে বলে রাখি যারা কোরিয়ান বিখ্যাত সিনেমা মেমোরি অফ মার্ডার দেখে সন্তুষ্ট হতে পারেননি!খুন কি তা বুঝতে পারেননি তাদের জন্য এই গ্রামার টি মাস্ট ওয়াচ।ওই একই কেসের উপর ভিত্তি করে বানানো হয়েছে সিগন্যাল নামের এই ড্রামাটি।

Hotel del Luna

গান নাচ অভিনয় সমান পারদর্শী বিউটি উইথ ব্রেইন খ্যাত আইডল আই ও অভিনীত ড্রামা হোটেল ডেলুনা, আলিশান এই নামকরা হোটেল টি কিন্তু যেনতেন হোটেল না।এই হোটেলে অনুপ্রবেশের অধিকার শুধুমাত্র ভূতেদের অসম্ভব সুন্দরী আর প্রচন্ড বদমেজাজি সি ইউ এর দায়িত্ব এই হোটেল দেখাশোনার। যে এক ভয়ঙ্কর অপরাধের শাস্তি হিসেবে অভিশপ্ত হয় কি সেই অপরাধ ২০ পর্বের এই ড্রামা টি আপনাকে টেনে নিয়ে যাবে মায়াজালের এক রহস্যময় জগতে!এই ড্রামা এর থিম অভিনয় প্লট আপনাকে আবির্ভূত করে ফেলতে বাধ্য।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD