বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

আবারও দেখা যাবে সালমান শাহ-শাবনূর জুটি

বিনোদন ডেস্ক
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৮ বার পড়া হয়েছে /

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহ। হঠাৎ বৃষ্টির মতো এসে মুগ্ধতায় ভাসিয়েছেন, জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছেন, এরপর আচমকাই ধরেছেন পরপারের ট্রেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান তিনি।

স্বল্প সময়ের ক্যারিয়ারে দুই ডজনের বেশি সিনেমায় অভিনয় করেছিলেন সালমান শাহ। এর মধ্যে সর্বাধিক ছবিতে জুটি বেঁধেছিলেন শাবনূরের সঙ্গে। ঢাকাই সিনেমার ইতিহাসে সফলতম জুটি হিসেবে গণ্য করা হয় তাদের। কিন্তু সালমান শাহর মৃত্যুর মাধ্যমে দর্শকনন্দিত এ জুটির ইতি ঘটে।

নতুন এবং চমকপ্রদ খবর হলো, নব্বই দশকে পর্দা পাতানো সেই জুটি আবারও ফিরছে প্রেক্ষাগৃহে। আগামী ১০ ফেব্রুয়ারি বরিশালের অভিরুচি হলে মুক্তি পাচ্ছে তাদের জুটিবদ্ধ প্রথম ছবি ‘তুমি আমার’। জহিরুল হক পরিচালিত এই ছবি মুক্তি পেয়েছিলো ১৯৯৪ সালের কোরবানির ঈদে, ১৯ মে। সে সময় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো ছবিটি।

‘তুমি আমার’র পুনরায় মুক্তির খবরটি নিশ্চিত করেছেন ছবিটির কাহিনিকার ও চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু। তিনি বলেন, “আমার বাবা জহিরুল হক (প্রয়াত) পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপ সম্বলিত প্রথম ছবি ‘তুমি আমার’ আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে।’’

আব্দুল্লাহ জহির বাবু জানান, তার বাবা ছবিটির পুরো কাজ শেষ করে যেতে পারেননি। তার ভাষ্য, “আমার বাবার ইন্তেকালের পর প্রয়াত তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এই ছবির অবশিষ্ট পরিচালনার কাজ শেষ করেন। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় সালমান ও শাবনূর অভিনীত প্রথম ছবি ‘তুমি আমার’। আমার জীবনের সম্ভবত সবচেয়ে স্মৃতি বিজড়িত এবং উল্লেখযোগ্য ছবি এটি।’’

উল্লেখ্য, ‘তুমি আমার’ সিনেমায় সালমান শাহ ও শাবনূরের সঙ্গে আরও অভিনয় করেছেন কে এস ফিরোজ, প্রবীর মিত্র, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, ডন, মাহমুদুল ইসলাম মিঠু, ইদ্রিস, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী প্রমুখ।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD