বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ১৬

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ১০১ বার পড়া হয়েছে /

রাজধানীর গুলিস্তান সংলগ্ন সিদ্দিক বাজার এলাকায় একটি ভবনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ জনে। এদের মধ্যে ১৪ জন পুরুষ ও ২ জন নারী বলে নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।
এছাড়া আহত আরও শতাধিক ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে। যাদের মধ্যে গুরুতর দগ্ধ ২৫-৩০ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে।
আজ মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে রাজধানীর গুলিস্তানে ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় একটি ভবনে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস সদরদপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ গণমাধ্যমকে জানান, বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়।
বর্তমানে সেখানে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট উদ্ধার অভিযান চালাচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

স্থানীয়রা জানান, সাধনা ঔষধালয়ের পাশের ভবনে বিকট শব্দে বিস্ফোরণটি ঘটে। এতে শতাধিক মানুষ আহত হয়েছেন। এসময় সড়কের পাশ দিয়ে যাওয়া একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে জানান, সাততলা ভবনের নিচতলায় একটি স্যানিটারি দোকান। তার ওপরের কয়েক তলায় ব্র্যাক ব্যাংকের অফিস রয়েছে। বিস্ফোরণে বেশ কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইন-চার্জ বাচ্চু মিয়া বলেন, বিস্ফোরণে আহত অন্তত শতাধিক ব্যক্তিকে হাসপাতালে আনা হয়।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD