বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

জার্মানির হামবুর্গে গির্জায় বন্দুক হামলা, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ১১০ বার পড়া হয়েছে /

জার্মানির উত্তরাঞ্চলের হামবুর্গ শহরে একটি গির্জায় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, এই হামলায় অন্তত ৬ জন নিহত হয়েছেন।
হামবুর্গ পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, হামবুর্গ শহরের গ্রোস বরস্টে ডিস্ট্রিক্টে ডিয়েবুগা নামক সড়কে অবস্থিত একটি গির্জায় বন্দুক হামলার এ ঘটনা ঘটেছে। তবে হামলাকারী একজন নাকি একাধিক তা নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারীদের ধরতে একটি অভিযান শুরু করেছে পুলিশ ও নিরাপত্তাবাহিনী।

হামলার পর গির্জার চারপাশ ঘিরে ফেলেন নিরাপত্তাবাহিনীর সদস্যরা। ওই এলাকা ‘চরম বিপজ্জনক’ ঘোষণা করে স্থানীয় বাসিন্দাদের সতর্ক করা হয়েছে। ঘটনাস্থল ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। একই সঙ্গে পুলিশ স্থানীয় বাসিন্দাদের ঘরে থাকতে এবং ওই এলাকায় চলাচল এড়িয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছে।

বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোয় প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলের আশপাশে থাকা লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছে পুলিশ। এর মধ্যে কাউকে অ্যাম্বুলেন্সে করেও নিয়ে যাওয়া হচ্ছে। অ্যাম্বুলেন্সে যাঁদের নিয়ে যাওয়া হয় তাঁরা হামলায় আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ হামলায় নিহত ব্যক্তির সংখ্যা না জানালেও জার্মানির সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, অন্তত ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়া ৭ জন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশ টুইটারে বিবৃতি দিয়ে জানিয়েছে, হামলার কারণ সম্পর্কে কিছুই জানা যায়নি। লোকজনকে অনুমান ও গুজব না ছড়ানোর জন্য আহ্বান জানাচ্ছে পুলিশ।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD