বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:১০ অপরাহ্ন

ভারতে মন্দির ধসে ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ১০৪ বার পড়া হয়েছে /

ভারতের মধ্যপ্রদেশে একটি মন্দিরের ভেতরে একটি প্রাচীন কূপ ধসে অন্তত ১৪ জন নিহত ও ১৯ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৩০ মার্চ) ইন্দোরের বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে এ দুর্ঘটনা ঘটে। এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, এই দিনে রাম নবমী উপলক্ষে মন্দিরে প্রচুর সংখ্যক ভক্ত উপস্থিত হন। সে সময় একটি প্রাচীন কূপের ছাদে অনেক লোক একসঙ্গে দাঁড়িয়ে ছিল এবং হঠাৎ বোঝা সহ্য করতে না পারায় এটি ধসে পড়ে। এতে ৩০ জনেরও বেশি লোক কূপে পড়ে যায়।

গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিওতে দেখা যায়, পুলিশের পাশাপাশি স্থানীয় লোকজন কূপে পড়ে যাওয়া তীর্থযাত্রীদের উদ্ধারের চেষ্টা করছেন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন এবং স্থানীয় কর্তৃপক্ষকে দ্রুত উদ্ধার কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন।

মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমরা শোকসন্তপ্ত পরিবারের পাশে আছি। আহতদের চিকিৎসার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাদের চিকিৎসার সমস্ত খরচ বহন করবে রাজ্য সরকার।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি টুইটারে বলেছেন, ‘ইন্দোরের দুর্ঘটনা খুবই বেদনাদায়ক। আমি মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানের সঙ্গে কথা বলেছি এবং পরিস্থিতি সম্পর্কে জানতে পেরেছি। রাজ্য সরকার দ্রুত উদ্ধার ও ত্রাণ কাজ চালিয়ে যাচ্ছে। ক্ষতিগ্রস্ত ও তাদের পরিবারের জন্য প্রার্থনা করছি।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD