বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রাত না পেরুতেই ফের ঢাকা কারাগারে সাংবাদিক শামসুজ্জামান

প্রকাশিত হয়েছে-

সাংবাদিক শামসুজ্জামান শামসকে গতকাল শুক্রবারেই (৩১ মার্চ) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার স্থানান্তর করা হয়েছিল। একদিন না পেরুতেই ফের তাকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।শনিবার (১ এপ্রিল) বেলা পৌনে ১১টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার -১ এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেন।তিনি জানান, গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থেকে সাংবাদিক শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়। রাতে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সাধারণ সেলে বন্দি হিসেবে ছিলেন। শনিবার সকাল সোয়া ১০টায় সাংবাদিক শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার -১ থেকে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এর আগে গত বুধবার (২৯ মার্চ) রাত ১১টার দিকে অ্যাডভোকেট আবদুল মশিউর মালেক বাদী হয়ে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে শামসুজ্জামানের বিরুদ্ধে মামলা করেন। এই একইদিনে সৈয়দ মো. গোলাম কিবরিয়া (৩৬) নামে এক যুবলীগ নেতা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তেজগাঁও থানায় শামসুজ্জামানের বিরুদ্ধে অপর একটি মামলা করেন।

এই মামলা দায়েরের ঘণ্টা দেড়েকের মধ্যে বুধবার ভোর সাড়ে ৪টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয়ে কিছু লোক শামসুজ্জামানকে তার সাভারের (জাবি সংলগ্ন) বাসা থেকে তুলে নেয়। স্থানীয় পুলিশ জানায়, তারা এ বিষয়ে কিছু জানে না। এর প্রায় ৩০ ঘণ্টা পর গত বৃহস্পতিবার (৩০ মার্চ) তাকে আদালতে তোলা হয়।