সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

গবিতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মারধর, শিক্ষার্থীর ছাত্রত্ব স্থগিত

মুনিয়া রহমান জান্নাত, গবি প্রতিনিধি
  • সর্বশেষ আপডেট : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ১১১ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

মারধর ও ইভটিজিংয়ের অভিযোগে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) এক শিক্ষার্থীর ছাত্রত্ব স্থগিত এবং দুই শিক্ষার্থীকে আর্থিক জরিমানা করা হয়েছে।

বুধবার (০৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ছাত্রত্ব স্থগিত হওয়া অভিযুক্ত শিক্ষার্থীর নাম মো. শিহাব আহমেদ। তিনি রাজনীতি ও প্রশাসন বিভাগের চতুর্থ সেমিস্টারের শিক্ষার্থী।

অভিযুক্ত অন্যদের মধ্যে আর্থিক দন্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, রাজনীতি ও প্রশাসন বিভাগের ২৯ তম ব্যাচের শেখ রাকিব আহমেদ এবং মো: ফজলে রাব্বী।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি এই মারধরের ঘটনা ঘটে। পরবর্তীতে প্রশাসন ঘটনার আদ্যোপান্ত জানতে তদন্ত কমিটি গঠন করে । তদন্ত শেষে কমিটির সুপারিশের আলোকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জানা যায়, আইন বিভাগের কয়েকজন ছাত্রীকে ইভটিজিং করে শিহাব সহ বাকি শিক্ষার্থীরা। এ সময় আইন বিভাগের কিছু ছাত্র প্রতিবাদ করলে তাদের মারধর করে অভিযুক্ত শিক্ষার্থীরা।

এদিকে ক্যাম্পাসের সার্বিক শৃঙ্খলা ও নিরাপদ পরিবেশ নিশ্চিতকরণে একটি বিজ্ঞপ্তি জারি করেছে প্রশাসন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকলকে পরিচয়পত্র প্রর্দশন ও পরিধান, প্রতি ফ্লোরে মনিটরিং কমিটি গঠন, ক্যাম্পাসে যেকোন আয়োজনে কর্তৃপক্ষের অনুমতি নেয়া, অসুস্থতা বা বিশেষ কারণ ছাড়া ক্যাম্পাসে রিকশা/ অটো রিকশা প্রবেশে নিষেধাজ্ঞাসহ অতিথি/ দর্শনার্থীর ক্ষেত্রে তার বিস্তারিত তথ্যাদি লিপিবদ্ধ করার জন্যে।

সাম্প্রতিক সময়ে ক্যাম্পাসে মারামারির ঘটনা বৃদ্ধির প্রসঙ্গে প্রক্টরিয়াল বডির সদস্য ড. মো. ফুয়াদ হোসেন বলেন, ‘অতীতের যেকোন সময়ের চেয়ে এখন শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বিভাগগুলো বড় হয়েছে। সামাজিক নানা কারণে শিক্ষার্থীদের মধ্যে অস্থিরতা বেড়েছে। এরপরও আমরা চেষ্টা করছি সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে লেখাপড়ার উপযোগী পরিবেশ বজায় রাখতে। শৃঙ্খলা ভঙ্গ এবং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আদর্শ পরিপন্থী কোন কর্মকান্ড আমরা প্রশ্রয় দেব না।’

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD