মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

পরীক্ষা পেছানোর দাবিতে আন্দোলনের মুখে গবি প্রশাসন

মুনিয়া রহমান জান্নাত, গবি প্রতিনিধি
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে /

গণ বিশ্ববিদ্যালয় (গবি) এর জানুয়ারি ২০২৪ সেশনের সেমিস্টার ফাইনাল পরীক্ষা পেছানোর দাবিতে আন্দোলন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে বাদাম তলায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরবর্তীতে প্রশাসনিক ভবনে গিয়ে গণস্বাক্ষরসহ স্মারকলিপি প্রদান করে।

গত ২৪ এপ্রিল পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবু মোঃ হারেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি তে  জানুয়ারী-২০২৪ সেশনের পরীক্ষা ১৬ মে থেকে শুরুর সিদ্ধান্ত জানানো হয়। সিলেবার শেষ না হওয়ার অভিযোগ তুলে বিভিন্নভাবে প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, জানুয়ারি-২০২৪ সেশনের ক্লাস ১ লা জানুয়ারী শুরুর কথা থাকলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং অন্যান্য কারণের জন্য ক্লাস শুরু হয় মাসের শেষে। এছাড়াও বিভিন্ন ছুটি থাকার কারণে অধিকাংশ কোর্সের সিলেবাস শেষ হয়নি এমতাবস্থায় ২৮ মে’র পূর্বে পরীক্ষায় বসতে চাচ্ছে না তারা। এসময় ৬ মাসের সেমিস্টার ৪ মাসে শেষ করার অভিযোগও করেন তারা।

এ ব্যাপারে শিক্ষার্থীদেরকে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, তোমরা জানো বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বার্ষিক ক্যালেন্ডার অনুসারে হয় যাতে করে সেশনজট সৃষ্টি না হয়। তোমাদের মধ্যে কেউ কেউ পরীক্ষা পেছাতে চায়, অন্যদিকে অধিকাংশই যথাসময়ে পরীক্ষা দিতে ইচ্ছুক। তারপরেও তোমাদের আবেদন বিবেচনায় নিয়ে ৫ তারিখের ডিন’স কমিটির মিটিংয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানাবো।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD