মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

গবি সমাবর্তন: মূল সনদ উত্তোলনকারীদের রেজিষ্ট্রেশন ফি মওকুফ

মুনিয়া রহমান জান্নাত, গবি প্রতিনিধি
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩৭৯ বার পড়া হয়েছে /

এ বছরের অক্টোবরেই সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) চতুর্থ সমাবর্তন আয়োজন (সম্ভাব্য) করার ব্যাপারে আশাবাদী বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ইউজিসি কর্তৃক নির্ধারিত তারিখেই সমাবর্তন অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ মে) বিকেল ৩ টায় উপাচার্যের সভাকক্ষে সমাবর্তনের অগ্রগতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন গবিসাস’কে এসব তথ্য প্রদান করে সমাবর্তন কমিটি।

সমাবর্তন ব্যবস্থাপনার জন্য ইতিমধ্যেই গঠন করা হয়েছে ১৪টি উপকমিটি। আজ এ-বিষয়ক প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তনের আয়োজনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার উদ্দেশ্যেই এ কমিটি গঠন করা হয়েছে বলে জানান সমাবর্তন ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ।

গত ২ মে থেকে শুরু হওয়া সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা পূর্বে ২ জুন পর্যন্ত নির্ধারণ করা হলেও তা ২ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে উত্তোলনকৃত অস্থায়ী সনদপত্র জমা দিয়ে সমাবর্তনের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এ প্রতিবেদন লেখাকালীন সময়ে প্রায় ১৬৬ জন নিবন্ধন সম্পন্ন করেছে এবং নির্ধারিত ফি পরিশোধ করেছে ৯৮ জন।

সমাবর্তনের জন্য নির্ধারিত ফি কমানো না হলেও যে সকল গ্রাজুয়েট ইতিমধ্যেই নির্ধারিত ফি পরিশোধ করে মূল সনদপত্র উত্তোলন করেছেন তাদের সমাবর্তনে অংশগ্রহণের জন্য নিবন্ধন ফি না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। দ্বায়িত্বরতরা জানান ফি কমানোর দাবিতে শিক্ষার্থীদের আবেদন এবং গণ বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের স্মারক লিপি প্রদানের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গবি রেজিস্ট্রার বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে বর্তমান প্রশাসন সর্বদা নিয়জিত। এরই ধারাবাহিকতায় চতুর্থ সমাবর্তন আয়োজনের তোরজোর চলছে। আগামী অক্টোবরেই এ অনুষ্ঠান আয়োজন করার জন্য আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে আবেদন করেছি।’

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD