রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

মীরজাদী সেব্রিনার অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ২২০ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গুরুতর অসুস্থ হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন। তার অবস্থা সংকটাপন্ন।

মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম রাইজিংবিডিকে এ তথ‌্য জানান। তিনি সেব্রিনা ফ্লোরার জন‌্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মহাপরিচালক বলেন, তার মতো একজন সহকর্মী আছেন বলেই আমরা অনেক কাজের সফলতা আনতে পেরেছি। বর্তমানে তিনি দেশের বাইরের একটি হাসপাতালে রয়েছেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। তিনি যাতে সুস্থ হয়ে আবার আমাদের মধ্যে ফিরে আসতে পারেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত চার দিন ধরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এর আগে তার এমআরসিপি (এক ধরনের চৌম্বকীয় অনুরণন ইমেজিং পরীক্ষা, যা লিভার, পিত্তথলি, পিত্তনালী, অগ্নাশয় এবং অগ্নাশয়নালীসহ হোপাটোবিলিয়ারি এবং অগ্নাশয় সিস্টেমের বিশদ চিত্র তৈরি করে) করা হয়েছিল। তারপর বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

জানা যায়, এর আগে মীরজাদী সেব্রিনা ফ্লোরা দেশেই ইউনাইটেড হাসপাতালে ভর্তি ছিলেন। এরপর উন্নত চিকিৎসার জন‌্য তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।

২০২০ সালের করোনা মহামারির শুরু সময় প্রতিদিন নির্দিষ্ট সময় করোনা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিং করতেন মীরজাদী সেব্রিনা। সেই সময় তিনি সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ছিলেন।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD