বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

ভাসানচর থেকে পালানো ১৮ রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ২০৯ বার পড়া হয়েছে /

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নে হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা ১৮ রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

শনিবার (২৭ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তাদের কোম্পানীগঞ্জ থানায় সোপর্দ করা হয়। এর আগে, ওই ইউনিয়নের বেড়ি বাঁধ এলাকা থেকে তাদের আটক করেন স্থানীয় বাসিন্দারা।

আটককৃতরা হলেন-ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৮৫ নম্বর ক্লাস্টারের মো. তৈয়ব (৩৮), সামসিদা বেগম (৩২), মো. রেদওয়ান (১৪) তাসমিন আরা (১২), ইয়াসমিন আরা (১০), মো.আনাস (৮), জেসমিন আরা (৬), মো. ইয়াছের (৪), মো. কাওছার (২), শাহারা বেগম (২৭), সুফিয়া (১২), সুমাইয়া (১০), শাবনুর (৬), ৮৬ নম্বর ক্লাস্টারের ইয়াসমিন (৫), আজিজা (১৮), আজিজ খান (১), জাহিদ হোসেন (২২) ও ৭১ নম্বর ক্লাস্টারের এবাদুল্লাহ (৩০)।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান জানান, শনিবার রাতে উপজেলার ৮ নম্বর চরএলাহী ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের আলমগীরের দোকান এলাকায় কয়েকজন নারী শিশুসহ ঘোরাফেরা করছিলেন। বিষয়টি সন্দেহ হলে স্থানীয়রা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে। পরে তাৎক্ষণিক তাদের চরএলাহী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে রাখা হয়। এরপর রাত সাড়ে ১১টার দিকে সেখান থেকে তাদের কোম্পানীগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।

তিনি আরও বলেন, দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়া উদ্দেশে পালিয়ে আসে আটককৃত রোহিঙ্গারা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আটককৃত রোহিঙ্গাদের ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD