সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

ভারতকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৫ বার পড়া হয়েছে /

নারী সাফ চ্যাম্পিয়নশিপ-২০২২ এর ‘এ’ গ্রুপের তৃতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। অন্যদিকে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এই প্রথম পরাজয়ের স্বাদ পেল ভারতের মেয়েরা। আর বাংলাদেশের মেয়েরা ১২ বছরের চেষ্টায় ১১তম মুখোমুখিতে প্রথমবার হারালো ভারতকে।

আজ মঙ্গলবার রাতে কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতের বিপক্ষে এমন জয়ে জোড়া গোল করেছেন সিরাত জাহান স্বপ্না। অপর গোলটি করেছেন শ্রীমতি কৃষ্ণা রানী সরকার।

শনিবার রাতে ভারত বড় ব্যবধানে মালদ্বীপকে হারালে বাংলাদেশ ও ভারতের সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়ে যায়। আজ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মাঠে নেমেছিল বাংলাদেশ ও ভারত। সেই লক্ষ্যে শুরুতেই দারুণভাগে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ১২ মিনিটেই সিরাত জাহান স্বপ্নার গোলে লিড নেয় বাংলাদেশ।

এ সময় বক্সের বাইরে থেকে স্বপ্নাকে বক্সের মধ্যে বল দেন কৃষ্ণা। তখন স্বপ্নার সামনে ছিলেন কেবল ভারতের গোলরক্ষক। ডান পায়ের জোরালো শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি।

২২ মিনিটে কৃষ্ণার গোলে ব্যবধান দ্বিগুণ হয়। বিরতির পর ৫৩ মিনিটে স্বপ্না তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে বাংলাদেশ এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

সেমিফাইনালে শুক্রবার দুপুরে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। আর সন্ধ্যায় নেপালের মুখোমুখি হবে ভারত।

এর আগে সাবিনার জোড়া গোলে গ্রুপপর্বের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। এরপর সাবিনার হ্যাটট্রিকে দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল লাল-সবুজের জার্সিধারীরা।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD