শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৩ পূর্বাহ্ন

জাতিসংঘের অধিবেশন শেষে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১১০ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ পর্যায়ের সাইড ইভেন্টে যোগদান শেষে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় তিনি ওয়াশিংটনে পৌঁছান।প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন এ বিষয়টি নিশ্চিত করেছেন।উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি সফরে লন্ডন পৌঁছেন। পরে অন্যান্য বিশ্ব নেতাদের সাথে ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে দ্বিতীয় রানি এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দেন। শেষকৃত্যানুষ্ঠানে যোগদান শেষে ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইটে লন্ডন ত্যাগ করেন। ওইদিন রাতেই তিনি নিউইয়র্ক পৌঁছান।

গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের সাধারণ বিতর্কে ভাষণ দেন। এদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে তিনি বাংলায় ভাষণ দেন।

এছাড়া ২০ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে অবস্থানকালে তিনি বেশ কয়েকটি উচ্চ-পর্যায়ের এবং ঘনিষ্ঠ বৈঠকের পাশাপাশি বিভিন্ন দেশের সরকার, রাষ্ট্র ও সংস্থার প্রধানের সাথে দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেন।

আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

সূত্র: বাসস

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD