শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

জিম্বাবুয়ে সিরিজ শেষ সোহানের

স্পোর্টস ডেস্ক
  • সর্বশেষ আপডেট : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৪৪০ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক কাজী নুরুল হাসান সোহানের বাঁহাতের তর্জনীতে চিড় ধরা পড়েছে। তিন সপ্তাহ মাঠে বাইরে থাকতে হবে তাকে। এ কারণে জিম্বাবুয়ে সফরে থাকা হচ্ছে না উইকেট রক্ষক ব্যাটসম্যানের।

রোববার হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় আঙুলে ব্যথা পান সোহান। পেসার হাসান মাহমুদের বল তার তর্জনীতে আঘাত করে। চোট নিয়ে ইনিংসের বাকিটা সময় কিপিং করলেও তার ব্যাটিংয়ে নামা ছিল সংশয়।

৭ উইকেটে ম্যাচ জেতায় তার ব্যাটিংয়ে নামার প্রয়োজন হয়নি। তবে সিরিজে সমতা আনার পর দুঃসংবাদ পায় বাংলাদেশ শিবির। ম্যাচের পর আঙুলে এক্স-রে করানো হয়। সেখানে তার চিড় ধরা পড়ে।

বাংলাদেশ দলের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেছেন, ‘আমরা তার এক্স-রে করিয়েছি এবং বাঁহাতের তর্জনীত চিড় ধরা পড়েছে। এ ধরণের আঘাত থেকে সেরে উঠতে তিন সপ্তাহের সময় লাগে। এ কারণে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ এবং আসন্ন ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে না তার।’

এই সিরিজ দিয়ে সোহান বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া শুরু করেছিলেন। সিনিয়ার ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে বিসিবি এবার তার নেতৃত্বে তরুণ দল পাঠিয়েছে। প্রথম ম্যাচে খুব কাছে গিয়ে বাংলাদেশ ম্যাচ হারলেও লিটন, সোহানের পারফরম্যান্স ছিল উজ্জ্বল।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ঘুরে দাঁড়ায় তার নেতৃত্বে, মোসাদ্দেক ও লিটনের অসাধারণ পারফরম্যান্সে। শেষ ম্যাচ জিতলেই সিরিজ জয়ের সাক্ষী হতে পারতেন তিনি। কিন্তু ইনজুরিতে শেষ তার মিশন।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD