বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
আজকের রেসিপি

যেভাবে বানাবেন ফুলকপির কাটলেট

আজকের পোস্ট ডেস্ক
  • সর্বশেষ আপডেট : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩
  • ১০৩ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

শীতের সবজি ফুলকপি দিয়ে মজাদার কাটলেট বানিয়ে ফেলতে পারেন। এটি খেতে যেমন সুস্বাদু, তেমনি পুষ্টিগুণেও অনন্য। বিকেলের নাস্তায় সসের সঙ্গে কাটলেট পরিবেশনের আগে রেসিপি জেনে নিন।

যা যা লাগবে

একটা বড় ফুলকপি, বড় সাইজের একটা পেঁয়াজ, হলুদের গুড়া, ভাজা জিরার গুড়া, ধনিয়ার গুড়া, মরিচের গুড়া, লবন, কাঁচা মরিচ কুচি, আধা কাপ দেদ্ধ আলু, ব্রেডক্রাম্ব, ধনেপাতা কুচি, ডিম।

রান্নার প্রণালি

অল্প তেল গরম করে একটি পেঁয়াজ কুচি করে দিয়ে দিন। নাড়তে থাকুন। একটু নরম হয়ে গেলে এক কাপ ফুল দিয়ে দিন। ফুলকপির ফুলের অংশ একদম কুচি করে কেটে নেবেন। ডাঁটা দেবেন না। ১/৪ চা চামচ হলুদের গুঁড়া, আধা চা চামচ ভাজা জিরার গুঁড়া, ১/৪ চা চামচ ধনিয়ার গুঁড়া ও স্বাদ মতো মরিচের গুঁড়া দিয়ে নাড়ুন। স্বাদ মতো লবণ ও কাঁচা মরিচ কুচি দিন। সেদ্ধ আলু ম্যাস করে দিয়ে দিন। আধা কাপের বেশি আলু দেবেন। সব উপকরণ ভালোভাবে নেড়ে মিশিয়ে রান্না করুন কয়েক মিনিট। এরপর ১ টেবিল চামচ ব্রেডক্রাম্ব দিয়ে দিন। মিশ্রণটি হয়ে গেলে নামিয়ে কিছুটা ঠান্ডা করুন। ধনেপাতা কুচি মিশিয়ে অল্প অল্প করে অংশ নিয়ে পছন্দ মতো আকৃতির কাটলেট বানিয়ে নিন।ডিম ফেটিয়ে কাটলেট ডুবিয়ে নিন। এরপর ব্রেডক্রাম্ব মেখে ডুবো তেলে ভেজে তুলুন। পরিবেশন করুন গরম গরম।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD