সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন

সাভারে ছাত্রলীগের উদ্দ্যোগে “শোকাবহ আগস্ট” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদকঃ
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৯৮৫ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

সাভারে “শোকাবহ আগস্ট” উপলক্ষে আলোচনা সভা,দোয়া ও খাবার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ২৫শে আগস্ট (মঙ্গলবার) বিকেলে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ প্রসঙ্গণে সাভার উপজেলা তেঁতুলঝোড়া ইউনিয়ন শাখা ছাত্রলীগের উদ্দ্যোগে অনুষ্ঠানটি সম্পূর্ণ হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর।


এ সময় তিনি বলেন,দেশের ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের দিন ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের নিপীড়িত মানুষের মহান নেতা, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।এই হত্যা ও ষড়যন্ত্রকারীরা চেয়েছিলো বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দিতে,তারই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি ২০০৪ সালে জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল। আল্লাহর রহমতে তাদের অপচেষ্টা ব্যর্থ হয়েছে।

বাঙ্গালী জাতি তাদের জাতির পিতার নাম মুছে দিতে দেয়নি,তাদের অন্তরে আজও বঙ্গবন্ধুকে লালন করেন। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে এবং বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাভার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন , তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলমসহ তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


তেঁতুলঝোড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লুৎফর রহমান পাভেল এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সন্ধালনা করেন তেঁতুলঝোড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুমন।এসময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।পরে উপস্থিত সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD