শনিবার, ১০ জুন ২০২৩, ০৭:৪৭ অপরাহ্ন

বরাদ্দ নেই তেল, তাই বন্ধ পূর্বধলার সরকারি অ্যাম্বুলেন্স

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি 
  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯০ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

তেল বরাদ্দ না থাকায় নেত্রকোণার পূর্বধলায় উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে’র দুটি অ্যাম্বুলেন্স ১৪ দিন ধরে বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়তে হচ্ছে রোগীদের। সরকারি এ্যাম্বুলেন্স সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে মৃত্যুপথ যাত্রি রোগিরাও।সেবা প্রার্থীদের বেসরকারি অ্যাম্বুলেন্স ভাড়া করতে হচ্ছে দ্বিগুণ টাকায়।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তেল বরাদ্দ না থাকায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে আবার এই সেবা চালু করা সম্ভব হবে।

উপজেলায় প্রায় সাড়ে ৩ লক্ষ মানুষ বসবাস চিকিৎসার জন্য ৫০শয্যা বিশিষ্ট সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স একমাত্র ভরসা সেইখানে অ্যাম্বুলেন্স সেবা বন্ধ রয়েছে। এতে করে রোগী ও তাদের স্বজনরা পড়েছে চরম বিপাকে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন শত শত রোগী সেবা গ্রহন করে। দুটি এ্যাম্বুলেন্স জরুরি সেবার জন্য রয়েছে। এ্যাম্বুলেন্স দিয়ে জরুরি রোগী উন্নত চিকিৎসা সেবার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালে আনা নেওয়া হতো। সরেজমিনে দেখা যায় জরুরী রোগীরা বাইরে থেকে দ্বিগুণ টাকা ভাড়া দিয়ে এ্যাম্বলেন্স সংগ্রহ করে নিজ উদ্দ্যোগে সেবা নিচ্ছে।

এ বিষয়ে পূর্বধলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবু হাসান শাহীন বলেন, মন্ত্রণালয় থেকে জ্বালানি তেলের বরাদ্দ না থাকায় এ্যম্বুলেন্সে রোগী পরিবহন সাময়িক ভাবে বন্ধ আছে। বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে আবার চালু করা হবে।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD