সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:১২ অপরাহ্ন

ফ‌রিদপু‌রে ‘বাংলাদেশ সাংবাদিক জোট’ এর জরুরী সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার আরিফুল ইসলাম
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৭৭৪ বার পড়া হয়েছে /

বস্তু নিষ্ঠ সংবাদ প্রচার ও সাংবাদিকদের মান উন্নয়নের লক্ষ নিয়ে ফরিদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে ‘বাংলাদেশ সাংবাদিক জোট’ এর আয়োজনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্প‌তিবার ২রা জুন বিকা‌লে দৈ‌নিক নাগ‌রিক দা‌বির ফ‌রিদপুর শহ‌রের কার্যাল‌য়ে এই জরুরী সভা অনু‌ষ্ঠিত হয়।

দৈনিক নাগরিক দাবি পত্রিকার নির্বাহী সম্পাদক ও প্রকাশক হায়দার খানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক জোট এর সভাপতি মো: মশিউর রহমান, সহ-সভাপতি জাহিদুল ইসলাম মামুন ও সহ-কারি যুগ্ন সাধারন সম্পাদক শরীফ ইসলাম এবং ডেই‌লি অবজারভার এর ফ‌রিদপুর জেলা প্র‌তি‌নি‌ধি আ‌মিনুল ইসলাম বাবুসহ ফরিদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

সভায় ফরিদপুরে কর্মরত সাংবাদিক বৃন্দদের নিয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করার সিন্ধান্ত গ্রহন করা হয়। যেখানে ফরিদপুরে কর্মরত সাংবাদিকদের বস্তু নিষ্ঠ সংবাদ প্রকাশের ধারা উন্নয়ন ও পেশাগত মান বৃদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করে ‘বাংলাদেশ সাংবাদিক জোট’ এর গঠনতন্ত্র অনুযায়ী এই কমিটি গঠন করা হবে।

উপস্থিত বক্তারা বলেন, যারা এই সংগঠনের সদস্য হবে তাদের পেশাগত মানোন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, কল্যাণ সাধন ও মর্যাদা প্রতিষ্ঠায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করে দেশের সাধারন জনগনের সামনে বস্তু নিষ্ঠ সংবাদ তুলে ধরাই হবে এর মুল উদ্দেশ্য। সমস্যার পাশাপাশি এলাকার সম্ভাবনাগুলো চিহ্নিত করতে এবং এগুলো জনগণের সামনে তুলে ধরার প্রয়োজনে সাংগঠনিক কর্মসূচি গ্রহণ এবং বাস্তবায়নে কর্মশালা, সেমিনার ও ভ্রমনসহ নানা ধরনের কার্যকর ভূমিকা রাখবে । যে কোন প্রাকৃতিক দুর্যোগ অথবা দুস্থ্য এলাকাবাসীর কল্যাণে সংগঠনের পক্ষ থেকে উন্নয়নমূলক কর্মসূচি এবং তা বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনসহ সংগঠনের আদর্শ ও উদ্দেশ্যকে সামনে রেখে আগামী দিনের পথ চলবে। বস্তু নিষ্ঠ সংবাদ প্রকাশের কারনে অনেক সময় একজন প্রকৃত সাংবাদিককে সমাজের কাছে কলুষিত করার জন্য তাকে বিভিন্ন বাধার সম্মুখীন হতে হয়। অশুভ কালো ছায়ার হাত থেকে সাংবাদিকদের মান রক্ষাসহ তাদের জীবন যাত্রার মান উন্নয়নের দৃঢ় প্রত্যয় নিয়ে সবাই একই সাথে আগামীদিনের পথ চলার অঙ্গিকার বদ্ধ হয়ে সভার কার্যক্রম সমাপ্তি ঘোষনা করা হয়।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD