বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

বঙ্গোপসাগরে নিম্নচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ২৪৬ বার পড়া হয়েছে /

উত্তরপূর্ব বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে উপকূলীর এলাকার আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেল থেকে থেমে থেমে গুড়ি থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। বাতাসের তীব্রতা অনেকটা বেড়েছে।

এদিকে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। বর্তমানে নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ৪০ কিলোমিটার যা দমকা হাওয়া আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। তাই পটুয়াখালীর পায়রা, চট্রগ্রাম, কক্সবাজার ও মোংলা সমুদ্র বন্দর সমূহকে স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া দপ্তর।

এদিকে উপকূলীয় এলাকায় বায়ুচাপ পার্থ্যকের আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে উপকূলে ২ থেকে ৪ ফুট উচ্চতার জলোচ্ছাসের আশংকা করছে আবহাওয়া অফিস। ইতোমধ্যে নদ-নদীর পানির উচ্চতা কিছুটা বৃদ্ধি পেয়েছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, ‘জেলায় বৃষ্টিপাতের পরিমাণ আরো বাড়তে পারে। বাতাসের গতিবেগ এই অবস্থায় থাকতে পারে। মোটকথা আবহাওয়া এই অবস্থা আরও তিন দিন অব্যাহত থাকতে পারে।’

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD