রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার নামে ৩০ লক্ষ টাকা আত্মসাৎ

সাভার প্রতিনিধি
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ২৬২ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

সাভারে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার কথা বলে স্থানীয় এক বাসিন্দা মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত রোকসানা বেগম উপজেলার আড়াপাড়া এলাকায় বসবাস করে আসছিলেন।

অভিযুক্ত রোকসানা বেগম অসহায় দরিদ্র মানুষদে কাছ থেকে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে বর্তমানে পলাতক আছেন। এ বিষয়ে ভুক্তভোগীরা সাভার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, অভিযুক্ত নারী অসহায় দরিদ্র মানুষদেরকে আশ্রয়ণের ঘর দেয়ার কথা বলে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেয়। পরে টাকা ফেরত দেয়ার জন্য বলা হলে বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন অজুহাত দেখিয়ে টালবাহানা করে আসছিলেন তিনি। একসময় কৌশলে রোকসানা বেগম সাভার থেকে সটকে পড়েন এবং বর্তমানে পলাতক রয়েছেন। পরে ভুক্তভোগীরা প্রায় ২০ জন মিলে সাভার থানায় পুলিশের সরনাপন্না হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে রমিজ উদ্দিন নামে এক ভুক্তভোগী কান্নাজড়িত কন্ঠে বলেন, ‘এই টাকাটা শেষ সম্বল ছিল। অনেক আশা নিয়ে আশ্রয়ণ প্রকল্পের জন্য সেটা রোকসানা বেগমের হাতে তুলে দিয়েছিলাম। তিনি আশ্বাস দিয়েছিলেন, ঘর না পেলেও টাকা ফেরত দেয়া হবে।’

তিনি আরও বলেন, হঠাৎ করেই তিনি টাকা ফেরত না দেয়ার জন্য টালবাহানা শুরু করেন। এরপর সাভার থেকে চলে যান। কোনো উপায় না পেয়ে এখন পুলিশের দারস্থ হয়েছি। আমাদের সকলের দাবি প্রতারক রোকসানা বেগমকে অবিলম্বে আইনের আওতায় এনে তার এ প্রতারণার সুষ্ঠু বিচার করা হোক।

ভুক্তভোগীদের পক্ষের আইনজীবী মাসুদুর রহমান বিশ্বাস গণমাধ্যমকে বলেন, রোকসানা বেগম আমার মক্কেলদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে পলাতক রয়েছেন। তবে তার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। পুলিশ তাকে খুঁজে বের করার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। অতি দ্রুতই তাকে আইনের আওতায় এনে প্রতারণার শাস্তি দেয়া হবে।

এ বিষয়ে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) আসাদুল জামান জানান, আমরা টাকা আত্মসাতের অভিযোগ পেয়েছি। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা অপরাধীদেরকে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রেখেছি।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD