বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

নেত্রকোণায় ১২০ টাকায় পুলিশে চাকরি!

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি 
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৭ বার পড়া হয়েছে /

চাকরি নয়, সেবা’ এই প্রতিপাদ্যে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২৩ উপলক্ষে অভিভাবক ও চাকুরি প্রত্যাশীদের তদবির কিংবা অবৈধ লেনদেন থেকে বিরত রাখতে জনসচেতনায় এক সংবাদ সম্মেলন করেছে নেত্রকোনা জেলা পুলিশ।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় নেত্রকোনা পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ স্থানীয় সাংবাদিকদের সাথে খোলামেলা আলোচনায় জানান, চাকুরি প্রত্যাশীদের বিধি মোতাবেক খরচ হয়েছে মাত্র ১২০টাকা।

স্বচ্চতা জবাবদিহিতার মাধ্যমে যোগ্যতায় মিলবে পুলিশের চাকুরি একথা নিশ্চিত করতেই এ সংবাদ সম্মেলন। তিনি বলেন, সারা দেশে একই প্রক্রিয়ায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রদান করা হবে। এরমাঝে নেত্রকোনায় ৭৩ জন পুরুষ ও ১৭ জন নারী কনস্টেবল নেয়া হবে। ইতিমধ্যে কনস্টেবল পদে প্রায় ৪ হাজার প্রার্থী আবেদন করেছেন। ৮, ৯, ১০ ফেব্রæয়ারী নেত্রকোনা পুলিশ লাইন্স মাঠে তাদের শারীরিক ফিটনেস পরীক্ষা অনুষ্ঠিত হবে, সেখানে যারা উত্তীর্ণ হবেন, তাদের নিয়েই ১৫ ফেব্রুয়ারী লিখিত পরীক্ষা শেষে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নিয়োগ পক্রিয়ায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের সাংবাদিকসহ সমাজের সচেতন মহলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি। চাকুরি প্রত্যাশী ও অভিভাকদের কারো প্রলোভনে অনৈতিক লেনদেন না করা আহবান জানান তিনি। যদি কেউ ঘুষ কিংবা টাকা পয়সা দাবী করে তাহলে সঙ্গে সঙ্গে পুলিশের উর্ধ্বতনকে জানানোর অনুরোধ জানান।

এ সময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ হারুন অর রশিদ, পুলিশের মুখপত্র অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ লুৎফুর রহমান, গোয়েন্দা (ডিবি) পুলিশ (পশ্চিম) এর অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ খানসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD