বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

সংস্কৃতির বিকাশে তেঁতুলঝোড়া বইমেলার উদ্বোধন

সাভার প্রতিনিধি
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩২০ বার পড়া হয়েছে /

শুরু হলো ভাষার মাসে তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় বইমেলা। তেঁতুলঝোড়া ইউনিয়নে উপস্থিত হয়ে মরহুম সাংবাদিক ওয়াসিল উদ্দিন গণ পাঠাগারের আয়োজনে বই মেলা উদ্বোধন করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে হেমায়েতপুর ঈদগাহ্ মাঠ প্রাঙ্গণে এই বই মেলা উদ্বোধনী অনুষ্ঠিত হয়। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই মেলা চলবে।

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান এবং বই মেলার প্রধান ব্যবস্থাপক মোহাম্মদ ফখরুল আলম সমরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব। বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম ঠান্ডু মোল্ল্যাসহ আরো অনেকে।

এবারের বইমেলার প্রতিপাদ্য- ‘পড়ো বই, গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

মেলা মানেই হল মিলন ক্ষেত্র, তবে বইমেলা বইপ্রেমীদের কাছে আলাদা অনুপ্রেরণা। আবার বইমেলা মানেই যে শুধু বইপ্রেমীদের আনাগোনা বা বই বেচাকেনা তা নয়, বইমেলার সঙ্গে জড়িয়ে রয়েছে অন্যান্য সব সংস্কৃতিও সেই প্রান্থ থেকে তৈরী করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও জাতীয় চার নেতার জীবনি নিয়ে কর্ণার, সেখানে মেলায় আসা বই প্রেমীসহ সাধারণ মানুষরা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার সম্পর্কে বিভিন্ন বিষয়ে জানতে পারবে।

উদ্বোধন শেষে বিকেলের দিকে ভীড় জমতে শুরু করে মেলায়।

জীবনের প্রয়োজনে ছড়িয়ে পড়লেও দেখা–আড্ডার জন্য উপলক্ষ খোঁজে বন্ধু–অন্তঃপ্রাণ হৃদয়। সেই উপলক্ষ যদি হয় বইমেলা, তবে তো কথাই নেই। একটি বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মরত তরুণ প্রকৌশলী মেহেদী আসিফ এ সুযোগ হাতছাড়া করবেন কেন! বিকেলে তেঁতুলঝোড়া বই মেলার প্রধান ফটক দিয়ে বইমেলায় ঢোকার মুখে স্টলবিন্যাস দেখছিলেন তিনি। কারণ জানতে চাইলে এই আজকের পোস্টকে বলেন, বন্ধুদের জন্য অপেক্ষা করছেন। তাঁরা এলে একসঙ্গে মেলায় ঢুকবেন। একটা ফর্দ নিয়ে এসেছেন। বন্ধুরা আসতে আসতে স্টলগুলো কোথায় কোনটা দেখে নিচ্ছেন।

ব্যবস্থাপকরা বলছে নতুন ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছে তেঁতুলঝোড়ার এই বই মেলা।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD