রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

এশিয়া কাপের ১৭ জনের দলে নতুন মুখ তামিম, ফিরেছেন শেখ মেহেদী

স্পোর্টস ডেস্ক
  • সর্বশেষ আপডেট : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ২৪৭ বার পড়া হয়েছে /

এশিয়া কাপের জন‌্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বেঁধে দেওয়া সময় শেষ হবার দিনে দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার সকালে ১৭ জনের স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দলে নতুন মুখ ওপেনার তানজিদ হাসান তামিম।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান, লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন ও নাঈম শেখ।

সচরাচর দুপুর কিংবা বিকেলে গণমাধ‌্যমের মুখোমুখি হয়ে তিন সদস্যের নির্বাচক প‌্যানেল দল ঘোষণা করেন। দ্বিপক্ষীয় সিরিজে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় দলে কে আছেন, কে নেই। কিন্তু এবার দল ঘোষণায় বিসিবি চমক দেখাল। সকাল সাড়ে নয়টায় নির্বাচকরা গণমাধ‌্যমের মুখোমুখি হয়ে এশিয়া কাপের দল ঘোষণা করেন।

৩০ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তান ও শ্রীলঙ্কায় এবার ছয় দলের এশিয়া কাপের ম‌্যাচগুলো আয়োজন হবে। বি গ্রুপে বাংলাদেশ আফগানিস্তানের সঙ্গে আছে শ্রীলঙ্কা। এ গ্রুপে পাকিস্তান ও ভারতের সঙ্গে আছে নেপাল। গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে। সুপার ফোরে প্রত্যেকে একে অপরের মুখোমুখি হবে। সেখান থেকে শীর্ষ দুই দল খেলবে ফাইনাল।

বাংলাদেশ প্রথম ম্যাচে লড়বে শ্রীলঙ্কার বিপক্ষে। ক্যান্ডিতে ম্যাচটি হবে ৩১ আগস্ট। দ্বিতীয় ম্যাচ খেলতে উড়াল দিতে হবে পাকিস্তানে। লাহোরে ৩ সেপ্টেম্বর সেই ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান। সুপার ফোরে উঠলে বাংলাদেশ তিন ম্যাচ খেলবে দুই দেশ মিলিয়ে। সুপার ফোরে উঠতে পারলে বাংলাদেশের প্রথম ও শেষ ম্যাচ হবে কলম্বোতে, আর দ্বিতীয় ম্যাচ হবে লাহোরে।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD