শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

বলিউড গানে ধর্ষণের সংলাপ, দাবি বয়কটের

বিনোদন ডেস্ক
  • সর্বশেষ আপডেট : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ৩০৯ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

‘লাইগার’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখতে যাচ্ছেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা বিজয় দেবরাকোন্ডা। এ সিনেমায় বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন অনন্যা পান্ডে। সিনেমাটি পরিচালনা করেছেন পুরি জগন্নাথ। তবে এবার লাইগার নিয়ে নেট দুনিয়ায় চলছে তুমুল সমালোচনা। এমনকি ডাক এসেছে বয়কটেরও। কিন্তু এর কারণ কি?

গত পাঁচ বছরে নিজেকে দক্ষিণ ভারতীয় সিনেমার অন্যতম বড় তারকা হিসেবে প্রমাণ করেছেন বিজয় দেবেরাকোন্ডা। ‘ডিয়ার কমরেড’ ও ‘অর্জুন রেড্ডি’ সিনেমার মাধ্যমে আলোচনায় আসেন বিজয়। অ্যাকশন এন্টারটেইনার প্রযোজিত ‘লাইগার’ দিয়ে বলিউডে অভিষেক হতে যাচ্ছে বিজয় দেবেরকোন্ডার। এ সিনেমায় তার বিপরীতে থাকছেন অনন্যা পান্ডে। এতে একজন বক্সারের ভূমিকায় অভিনয় করেছেন বিজয়। গত বছর সিনেমার ফার্স্ট লুক প্রকাশ করার পর থেকেই সিনেমাটি ঘিরে দর্শকদের উত্তেজনা ছিল তুঙ্গে। তবে এবার হয়তো সব ভেস্তেই গেলো।

এবার সামাজিকমাধ্যমে ‘লাইগার’ বয়কটের ডাক দিচ্ছেন নেটিজেনদের একাংশ। কারণ, সম্প্রতি এ সিনেমার ‘আফাত’ শিরোনামের একটি গান। যেখানে শোনা যায় ধর্ষণের সংলাপ। ‘আমাকে ঈশ্বরের জন্য ছেড়ে দাও’, এমন সংলাপ শুনেই চটেছেন নেটিজেনরা। গানের এমন কথা শুনে তরুণ প্রজন্মকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বহু মানুষ। গানে মেয়েদের বস্তু হিসাবে দেখানো হয়েছে বলেও দাবি অনেকের। গীতিকারদের সৃজনশীলতা মরে গেছে বলে দাবি করে ‘লাল সিং চাড্ডা’র মতো ‘লাইগার’কেও বয়কটের দাবি জানান তারা। 

এদিকে, ট্রেলার প্রকাশের পর থেকেই ইতিবাচক সাড়া পাচ্ছিল লাইগার। কিন্তু আফাত শিরোনামের গানটি মুক্তির থেকে ক্ষোভ প্রকাশ ক্রমশ বেড়েই চলছে নেটিজেনদের। করণ জোহরের ব্যানারে নির্মিত লাইগার মূলত একটি প্যান ইন্ডিয়া সিনেমা। যেটি হিন্দির পাশাপাশি দক্ষিণের ভাষায়ও মুক্তি পাচ্ছে। এ সিনেমাটিতে বক্সার মাইক টাইসনকে দেখা যাবে।

এদিকে, বলিউড সময় এখন খুব বেশি ভাল যাচ্ছে না। বয়কটের ডাক আসার পর থেকে অনেক সিনেমাই বক্স অফিসে ব্যবসা করতে পারছে না। তবে এতো কিছুর পরও সবার চোখ এখন লাইগারের বক্স অফিসের দিকে।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD