মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন

বৃষ্টি থামিয়ে দিলো সৌম্যদের, সিরিজ ড্র

স্পোর্টস ডেস্ক
  • সর্বশেষ আপডেট : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ২২৪ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

৭ রান স্কোরবোর্ডে জমা না হতেই ২ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ ‘এ’ দল। ধাক্কা সামলে প্রতিরোধ গড়েন সৌম্য সরকার-মোহাম্মদ মিঠুন। ২০ রানে মিঠুন ফিরলেও সৌম্য ছিলেন সাবলীল।

ফর্ম হারিয়ে ধুঁকতে থাকা সৌম্যর জন্যও রানে ফেরাটা ছিল ভীষণ প্রয়োজন। তিনি সেই পথেই হাঁটছিলেন, কিন্তু বেরসিক বৃষ্টি তা আর হতে দিলো কই!

শনিবার (২০ আগস্ট) বাংলাদেশ রান তাড়া করতে নামলে ১৫.৪ ওভার খেলা শেষে আসে বৃষ্টি। ততক্ষণে ৩ উইকেট হারিয়ে ৬১ রান করে সফরকারীরা। এর পর বৃষ্টির জন্য আর একটি বলও মাঠে গড়ায়নি। পরিত্যাক্ত হয় ম্যাচটি। তিন ম্যাচের সিরিজ ড্র হয় ১-১ এ।

৪টি চারের মারে ৪২ বলে ৩০ রান করে অপরাজিত ছিলন সৌম্য। বৃষ্টি আসার আগের ওভারে ৪১ বলে ২০ রান করে আউট হয়েছিলেন মিঠুন। মোহাম্মদ নাঈম শেখের ব্যাট থেকে আসে ৩ রান। আরেক ওপেনার সাইফ হাসান করেন মাত্র ২। উইন্ডিজের হয়ে ২ উইকেট নেন শেরমন লুইস।

এর আগে সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশ এ দলের সামনে ২৩৯ রানের চ্যালেঞ্জ ছুড়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। বিশপ টেডির ফিফটি ও টেগরানাইন চন্দরপলের ৪৩ রানে চড়ে স্কোর বোর্ডে ২৩৮ রান তোলে স্বাগতিকরা।

উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় তারা। চন্দরপলের সঙ্গে ৬৭ রানের জুটি গড়েন জাসুয়া ডি সিলভা। ২৩ রান করা সিলভাকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন রেজাউর রহমান রাজা।

তিনে এসে দারুণ সঙ্গ দেন বিশপ। ৪৩ রানে ফেরেন ওপেনার চন্দরপাল। রাকিবুল হাসানের স্পিনে কাবু হন তিনি। চতুর্থ উইকেটে জাস্টিন গ্রেভেসকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন বিশপ। ৩৬ রান করে রাজার দ্বিতীয় শিকার হন গ্রেভেস।

শেষের দিকে রাজা- মৃত্যুঞ্জয়দের সামনে দাঁড়াতেই পারেনি স্বাগতিক ব্যাটসম্যানরা। বাংলাদেশের হয়ে রাজা একাই নেন ৪ উইকেট।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD