রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

পড়ে যাওয়া শিশুর জুতা ফিরিয়ে দিল হাতি

আন্তর্জাতিক ডেস্ক
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ২০১ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

এক শিশু ঘটনাক্রমে তার জুতা হাতির থাকার জায়গায় ফেলে দিয়েছিল। এর কিছুক্ষণ পরেই একটি হাতি শুঁড় দিয়ে সেই জুতা তুলে শিশুটিকে ফেরত দেয়। এই ঘটনায় প্রশংসায় ভাসছে হাতিটি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সাউথ চায়না মর্নিং পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনের পূর্বাঞ্চলীয় শানডং প্রদেশের ওয়েইহাই চিড়িয়াখানায় এই ঘটনাটি ঘটেছে। ওই শিশুটি তার মা-বাবার সঙ্গে ওই চিড়িয়াখানায় ঘুরতে যায়। শিশুটি তখন হাতির আবাসস্থলের সামনে। হঠাৎ কোনোভাবে শিশুটির একটি জুতা নিচে পড়ে যায়। পরে সেখানে থাকা একটি হাতি তার শুঁড় দিয়ে জুতাটি ফেরত দেয়। পরবর্তীতে শিশুটি পুরস্কার হিসেবে হাতিটিকে খাওয়ানোর জন্য এক মুঠো ঘাস দেয়।

পুরো ঘটনাটি কয়েক সেকেন্ডের মধ্যে ঘটেছে। তার একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি পোস্ট করেছেন পাশে থাকা একজন দর্শনার্থী। ১৪ সেকেন্ডের ওই ভিডিওটি পরে টুইটারে আপলোড দেওয়া হয়।

চিড়িয়াখানার ব্যবস্থাপনা কর্মীরা জানিয়েছেন, ২৫ বছর বয়সী ওই হাতিটির নাম মাউন্টেন রেঞ্জ। দর্শকদের সঙ্গে তার সম্পর্ক খুব বন্ধুত্বপূর্ণ। মানুষের সঙ্গে মৌলিক যোগাযোগ স্থাপনের মৌলিক দক্ষতা রয়েছে তার।

চিড়িয়াখানার আরেক কর্মকর্তা জানিয়েছেন, হাতিটি প্রতিদিন পানির বোতল তুলতেও সাহায্য করে। জুতা ফেরত দেওয়ার পুরস্কার হিসেবে চিড়িয়াখানা কর্তৃপক্ষ পরের দিন মাউন্টেন রেঞ্জকে একবেলা বিশেষ খাবার দিয়েছিল বলেও জানিয়েছেন চিড়িয়াখানার ওই কর্মী।

তিনি বলেন, হাতিটির প্রিয় খাবার তরমুজ ও কলা। তাই আমরা তাকে পুরস্কার হিসেবে একটি তরমুজ ও বেশ কিছু কলা খেতে দিয়েছিলাম।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD