মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

করতোয়া নদীতে নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৩০

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১০০ বার পড়া হয়েছে /

উৎসব পরিণত হয়েছে বাঁধভাঙা শোকে। পঞ্চগড়ে করতোয়া নদী পারাপারের সময় অতিরিক্ত যাত্রীর চাপে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এ ঘটনায় আরো ১১৫ জনের মতো নৌকা আরোহী এখনো নিখোঁজ রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু ও নারী রয়েছেন।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট উদ্ধারকাজ পরিচালনা করছেন। পাশাপাশি স্থানীয়রাও উদ্ধার কাজে অংশ নিয়েছেন।গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় বিকেল ৩টার দিকে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সনাতন ধর্মাবলম্বীদের উৎসব মহালয়াকে কেন্দ্র করে পার্শ্ববর্তী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে পূজার আয়োজন করা হয়। সেখানে অংশ নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে পূণ্যার্থীরা বদেশ্বরী মন্দির যাওয়ার জন্য মাড়েয়ার আউলিয়া ঘাট হয়ে ড্রেজারচালিত ওই নৌকায় চড়েন। পূজার কারণে অন্যান্য দিনের তুলনায় যাত্রীদের চাপ মারাত্মক বেশি ছিলো।

তারা আরো জানান, ধারণক্ষমতার চেয়ে কয়েকগুণ অতিরিক্ত যাত্রী বহনের কারণেই নৌকাটি মাঝ নদীতে পৌঁছানোর পরই ডুবে যায়।

অন্যদিকে গত তিন দিনের ভারী বর্ষণের কারণে নদীতে পানির মাত্রা ছিলো স্বাভাবিকের তুলনায় বেশি। এ কারণে নৌকাডুবির পর অনেক যাত্রী সাঁতারে নদীর তীরে পৌঁছাতে পারেননি।

আউলিয়ার ঘাটে উদ্ধার অভিযানে নেতৃত্বদানকারী কর্মকর্তা শাহজাহান আলী বলেন, আমরা স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ অব্যাহত রেখেছি। নদীর পানি বেশি হওয়ায় উদ্ধার কাজে ব্যাঘাত ঘটছে। উদ্ধার কাজে অংশ নিতে রংপুর থেকে ডুবুরি দল এসেছেন।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD