বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ দাফনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ১০৫ বার পড়া হয়েছে /

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ দান নয়, দাফন করার সিদ্ধান্তের কথা জানিয়েছে পরিবার।

আগামীকাল শুক্রবার (১৪ এপ্রিল) সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে তাকে দাফন করা হবে।আজ বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাবা জাফরুল্লাহ চৌধুরীর জানাজার আগে এই সিদ্ধান্তের কথা জানান ছেলে বারিশ চৌধুরী।

তিনি বলেন, ‘বাবার ইচ্ছা ছিল তার দেহ দান করার। আমরা তার ইচ্ছা অনুযায়ী চেয়েছিলাম ঢাকা মেডিকেল বা গণস্বাস্থ্য কেন্দ্রে দেহদান করব। কিন্তু আমরা এই দুই প্রতিষ্ঠান থেকে শুনেছি, বাবার সম্মানে কেউ তার লাশে ছুরি চালাতে রাজি নন। তাই আমরা তাকে সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে দাফন করব।’

এদিকে সোহরাওয়ার্দী উদ্যানে জাফরুল্লাহ চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। দুপুর দুইটার দিকে অনুষ্ঠিত জানাজা পড়ান ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদের খতিব ড. সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দিন।এর আগে সকাল ১০টায় বারডেম হাসপাতালের হিমঘর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয় ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর দুপুর ১২টা ৩০ মিনিটের দিকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।

আগামীকাল সকাল ১০টায় শ্রদ্ধা নিবেদনের জন্য জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। শ্রদ্ধা নিবেদন শেষে জুমার নামাজের পর সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।উল্লেখ্য, গত মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১১টায় ধানমন্ডির তারই হাতে গড়ে তোলা গণস্বাস্থ্য নগর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জাফরুল্লাহ চৌধুরী। ৮২ বছর বয়সী এ জনস্বাস্থ্য চিন্তাবিদ দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD