রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

সালথা’য় স্বাস্থ্যকর্মীসহ নতুন ক‌রে ক‌রোনায় আক্রান্ত ৪ জন, মোট আক্রান্ত ২৯ জন

স্টাফ রিপোর্টার আরিফুল ইসলাম
  • সর্বশেষ আপডেট : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ৮৬২ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

ফ‌রিদপুরের সালথা উপ‌জেলায় গত ২৪ ঘন্টায় স্বাস্থ্যকর্মীসহ নতুন ক‌রে ৪ জন (ক‌ভিট ৯) ক‌রোনা ভাইরা‌সে আক্রান্ত হ‌য়ে‌ছে। এ নি‌য়ে উপ‌জেলায় ১২ই জুন শুক্রবার রাত ৯টা পর্যন্ত মোট আক্রান্ত ২৯ জন।

উপ‌জেলা স্বাস্থ্য বিভাগ এর তথ্য মতে, উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লেক্সে কর্মরত ২৮ বছর বয়‌সি স্বাস্থ্যকর্মী ১জন, মাঝার‌দিয়া ইউনিয়‌নের কুমারপু‌টি গ্রা‌মের ৫৫ বছর বয়‌সি ১জন এবং ভাওয়াল ইউ‌নিয়‌নের পুরুড়া গ্রা‌মে ৪২ বছর বয়‌সি একজন ও তারই ১২ বছর বয়‌সের মে‌য়ের ক‌রোনা ভাইরা‌স (ক‌ভিট ১৯) প‌জি‌টিভ এস‌ছে। এ পর্যন্ত উপ‌জেলায় মোট নমুনা সংগ্রহ করা হ‌য়ে‌ছে ২৫২টি, ফলাফল পাওয়া গে‌ছে ২৪৪ টির আর অ‌পেক্ষমান র‌য়ে‌ছে ৮ টির। প‌জি‌টিভ ফলাফল পাওয়া গে‌ছে ২৯ টির।

একজন সুস্থ হ‌য়ে বাড়ি ফি‌রে‌ছেন এবং ২৮ জন আই‌সো‌লেশ‌নে চি‌কিৎসা‌ধীন র‌য়ে‌ছেন। ২৮ জ‌নের ২৭ জন হোম আই‌সো‌লেশ‌নে আ‌ছেন এবং ১ জন মে‌ডি‌কে‌লে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন।

সালথা উপ‌জেলা‌ নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ব‌লেন, আক্রান্তদের বাড়িতে আইসোলুশনে রাখা হয়েছে। প্রত্যেকের বাড়ির লোকদের বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে। প্রত্যেকের বাড়ি প্রতিবেশিদের থেকে আলাদা করা হয়েছে। সবাই‌কে অনু‌রোধ কর‌বো জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাই‌রে বের হ‌বেন না। ক‌রোনা ভা‌ইরাস মোকা‌বেলায় সকল স্বাস্থ্যবি‌ধি মে‌নে চলুন। য‌দি কেউ ক‌রোনা উপসর্গ নি‌য়ে অসুস্থ‌বোধ ক‌রেন তাহ‌লে উপ‌জেলা স্বাস্থ্য‌ ক‌মপ্লেক্সরে হট লাই‌নে যোগা‌যোগ কর‌বেন। এখনই য‌দি স‌চেতন না হই তাহ‌লে উপজেলায় ক‌রোনা ভয়াবহ রুপ নি‌তে পা‌রে। ক‌রোনা আক্রান্ত ব্যা‌ক্তি ও তার প‌রিবা‌রের সদস্য‌দের প্র‌তি মান‌বিক আচরন করার অনেু‌রোধ কর‌ছি।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD