শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নেত্রকোণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি আশুলিয়ায় প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭৭টি গাছের চারা রোপণ অটিজম শিক্ষার্থীদের সাথে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন জাতিসংঘের ৭৮তম অধিবেশনে অংশ নিতে নিউইয়র্ক গেলেন মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু সাভারে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ ব্যাংকার স্বামীর বিরুদ্ধে প্রকল্প হস্তান্তর: গ্রাহকদের প্রশংসায় ভাসল ‘রূপায়ণ হাউজিং এস্টেট’ আশুলিয়ায় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের চেতনার আলো ছড়িয়ে দিচ্ছে হাফিজ নাজনীন ফাউন্ডেশন আ.লীগের বডি ল্যাঙ্গুয়েজ সন্ত্রাসীদের মতো: ফখরুল

সালথায় গত ২৪ ঘন্টায় ম‌হিলাসহ নতুন ক‌রে ক‌রোনায় আক্রান্ত ৯ জন

স্টাফ রিপোর্টার আরিফুল ইসলাম
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৭০২ বার পড়া হয়েছে / ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

ফ‌রিদপুরের সালথা উপ‌জেলায় গত ২৪ ঘন্টায় ম‌হিলাসহ নতুন ক‌রে ৯ জন (ক‌ভিট ১৯) ক‌রোনা ভাইরা‌সে আক্রান্ত হ‌য়ে‌ছে। এ নি‌য়ে উপ‌জেলায় ১৬ই জুন মঙ্গলবার রাত সা‌ড়ে ৮টা পর্যন্ত মোট আক্রান্ত ৪৪ জন।

উপ‌জেলা স্বাস্থ্য বিভাগ এর তথ্য মতে, গ‌ট্টি ইউনিয়‌নের গ‌ট্টি গ্রা‌মে ৩২ বছর বয়‌সি ম‌হিলা ১ জন এবং লক্ষণ‌দিয়া গ্রা‌মের ২০ বছর বয়‌সি ১ জন, ভাওয়াল ইউনিয়‌নের ভাওয়াল গ্রামে ৩৫ বছর বয়‌সি ১ জন এবং কাম‌দিয়া গ্রা‌মের ৪৬ বছর বয়‌সি ১জন এবং পুরুড়া গ্রা‌মের ৩৫ বছর বয়‌সি পুরুষ ১ জন ও ১০ বছর বয়‌সি মে‌য়ে ১ জন এবং ৩৬ বছর বয়‌সি ম‌হিলা ১ জন, মাঝার‌দিয়া ইউনিয়‌নের কুমার‌পু‌টি গ্রা‌মে ৪৮ বছর বয়সি ১ জন, বল্লভদি ইউনিয়‌নের উত্তর চ‌ন্ড্রিব‌দ্দি গ্রা‌মে ৬০ বছর বয়‌সি ১ জন ও একই এলাকার ৩০ বছর বয়‌সি ম‌হিলা ১ জন ক‌রোনা ভাইরা‌স (ক‌ভিট ১৯) প‌জি‌টিভ এসেছে। এর ম‌ধ্যে একজন পুরাতন রু‌গি নতুন ক‌রে নমুনা প‌রিক্ষা করলে তার ফলাফল পুনরায় প‌জি‌টিভ এস‌ছে।

এ পর্যন্ত উপ‌জেলায় মোট নমুনা সংগ্রহ করা হ‌য়ে‌ছে ২৭৫ টি, ফলাফল পাওয়া গে‌ছে ২৬৭ টির আর অ‌পেক্ষমান র‌য়ে‌ছে ৮ টির। প‌জি‌টিভ ফলাফল পাওয়া গে‌ছে ৪৪ টির।

৩ জন সুস্থ হ‌য়ে বাড়ি ফি‌রে‌ছেন এবং ৪০ জন আই‌সো‌লেশ‌নে র‌য়ে‌ছেন। ৩১ জ‌ন হোম আই‌সো‌লেশ‌নে আ‌ছেন এবং ১ জন মে‌ডি‌কে‌লে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন।

সালথা উপ‌জেলা‌ নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ব‌লেন, আক্রান্তদের বাড়িতে আইসোলুশনে রাখা হয়েছে। প্রত্যেকের বাড়ির লোকদের বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে। প্রত্যেকের বাড়ি প্রতিবেশিদের থেকে আলাদা করা হয়েছে। সবাই‌কে অনু‌রোধ কর‌বো জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাই‌রে বের হ‌বেন না। ক‌রোনা ভা‌ইরাস মোকা‌বেলায় সকল স্বাস্থ্যবি‌ধি মে‌নে চলুন। য‌দি কেউ ক‌রোনা উপসর্গ নি‌য়ে অসুস্থ‌বোধ ক‌রেন তাহ‌লে উপ‌জেলা স্বাস্থ্য‌ ক‌মপ্লেক্সরে হট লাই‌নে যোগা‌যোগ কর‌বেন। এখনই য‌দি স‌চেতন না হই তাহ‌লে উপজেলায় ক‌রোনা ভয়াবহ রুপ নি‌তে পা‌রে। ক‌রোনা আক্রান্ত ব্যা‌ক্তি ও তার প‌রিবা‌রের সদস্য‌দের প্র‌তি মান‌বিক আচরন করার অনেু‌রোধ কর‌ছি।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD