সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:১২ অপরাহ্ন

‘পুনর্জন্ম’ প্রযোজক রূহানের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৩৫ বার পড়া হয়েছে /

তরুণ প্রযোজক মাসুদুল মাহমুদ রূহান আর নেই। বুধবার (৮ মে) রাতে রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসা থেকে ঝুলন্ত অবস্থায় তাঁর মরদেহ উদ্ধার করা হয়েছে। আত্মহত্যা করেছেন তিনি। এ তথ্য ইনডিপেনডেন্ট ডিজিটালকে নিশ্চিত করেছেন তরুণ নির্মাতা শ্যামল শিশির।

জানা গেছে, রাত আনুমানিক ১১টার দিকে রূহানের নিজের রুম থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। সিলিং ফ্যানে ঝুলছিল তাঁর মরদেহ।

স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির জনপ্রিয় ‘রেডরাম’ চলচ্চিত্রের প্রযোজনা করেছেন রূহান। এ ছাড়া ‘পুনর্জন্ম’, ‘চম্পা হাউজ’, ‘শুক্লপক্ষ’, ‘দ্য সাইলেন্স’, ‘আরারাত’র মতো জনপ্রিয় নাটক-সিরিজের নির্বাহী প্রযোজক তিনি। বলতে গেলে, নির্মাতা ভিকি জাহেদের অধিকাংশ কাজের প্রযোজনা করেছেন রূহান। তাঁর মৃত্যুতে বাকরুদ্ধ সহকর্মীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করছেন তাঁরা।

ব্যক্তিজীবনে বিবাহিত ছিলেন রূহান। ২০২০ সালে বিয়ে করেন তিনি। কিন্তু সম্প্রতি স্ত্রীর সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ ঘটে। ঘনিষ্ঠজনদের ভাষ্য, এরপর থেকেই হতাশায় ভুগছিলেন রূহান।

মরদেহ উদ্ধারকারী হাজারীবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) শাওন কুমার বিশ্বাস গণমাধ্যমে জানিয়েছেন, গত এক মাস আগে স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় রূহানের। তবে এর আগে থেকেই গত দু’মাস যাবত পূর্ব রায়েরবাজারের ওই মেসে থাকতে শুরু করেন তিনি। চলচ্চিত্রের বিভিন্ন শুটিংয়ের কারণে দেশের বিভিন্ন জায়গায় তার আসা-যাওয়া ছিল। যখন ঢাকায় ফিরতেন তখন ওই মেসে গিয়ে থাকতেন। তাঁর রুমমেট বুধবার রাত ১১টার দিকে মেসে ফিরে দেখেন ফ্যানের সঙ্গে বিছানার চাদর পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছেন রূহান। সঙ্গে সঙ্গে তিনি আশপাশের লোকজনকে ডেকে আনেন। খবর পেয়ে রাতেই মরদেহ উদ্ধার করা হয়।

আসছে নুহাশের ‘পেট কাটা ষ’র দ্বিতীয় সিজনআসছে নুহাশের ‘পেট কাটা ষ’র দ্বিতীয় সিজন
প্রসঙ্গত, মাসুদুল মাহমুদ রূহানের বাড়ি রংপুরে। পড়াশোনা করেছেন সেখানকার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে। প্রযোজনার পাশাপাশি পরিচালনাতেও যুক্ত ছিলেন তিনি। বানিয়েছেন ‘উস্কানি’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD