বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন

জনপ্রিয় ফিচার বন্ধ করতে চলেছে ফেসবুক

আজকের পোস্ট ডেস্ক
  • সর্বশেষ আপডেট : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ২১১ বার পড়া হয়েছে /

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট ফেসবুক ব্যবহারকারীদের সংখ্যা বাড়াতে যুক্ত করছে একাধিক ফিচার, আবার বন্ধও করছে একাধিক ফিচার।

সম্প্রতি বেশ কয়েকটি ফিচার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মেটার মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি। তার মধ্যে অন্যতম হলো ‘নেইবারহুডস’। ১ অক্টোবর থেকেই এই হাইপারলোকাল ফিচারটি বন্ধ করতে চলেছে ফেসবুক।

এই ফিচারটি ব্যবহারকারীদের আশপাশের মানুষের সাথে সংযুক্ত হতে সাহায্য করত। স্থানীয় এলাকায় কোনো নতুন জায়গা আবিষ্কার করা বা স্থানীয় মানুষের সাথে যুক্ত হওয়ার পথ সহজ করতেই এই ফিচার এনেছিল ফেসবুক। গত বছর কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম চালু করা হয় এই ফিচার।

এখানে ব্যবহারকারীদের একটি পৃথক প্রোফাইল তৈরি করার সুবিধা দেওয়া হতো। একটি ডিজিটাল ডিরেক্টরি হিসাবে দেখা হয়েছিল এই ফিচারটিকে। তবে এত সুবিধা থাকা সত্ত্বেও বিশ্বে এটি তেমন জনপ্রিয়তা পায়নি। শুরুর দিকে ব্যবহারকারীর সংখ্যা বাড়তে থাকলেও হঠাৎ করেই এই ফিচার ব্যবহার কমিয়ে দেয় গ্রাহকরা।

যে কারণেই এই ফিচারটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। এমনকি ফিচারটি অগ্রগতির জন্য তেমন কোনো পদক্ষেপও নেয়নি মেটা। তাই এই ফিচার বন্ধের সঠিক কারণ আসলে কী তার কোনো সদুত্তর দেয়নি মেটা। তবে প্রযুক্তি বিশ্লেষকরা মনে করছেন, সম্প্রতি খরচ কমাতে এমন অনেক বিষয়েই গুরুত্ব দিতে চাইছে সংস্থা।

আরো পড়ুন

এস এন্ড এফ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Developer Design Host BD